সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা রবিবার , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৩ আনসার ব্যাটালিয়ন খুলনায় বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন | চ্যানেল খুলনা

৩ আনসার ব্যাটালিয়ন খুলনায় বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

জাতির পিতার স্মৃতিকে চিরস্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ছবি এবং বঙ্গবন্ধুর জীবনচরিত ও কর্মসংক্রান্ত বিভিন্ন প্রকার গ্রন্থাবলী সংরক্ষণের জন্য ইলাইপুর, রূপসা, খুলনা ৩ আনসার ব্যাটালিয়নে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী ।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায় সারাদেশের সকল ব্যাটালিয়ন, জেলা ও রেঞ্জ অফিসে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয় । এরই ধারাবাহিকতায় ২৬ জুলাই বিকালে খুলনার রূপসা উপজেলার ইলাইপুরে অবস্থিত ৩ আনসার ব্যাটালিয়নে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয় ।
এসময় উপস্থিত ছিলেন ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ, সহকারী পরিচালক মো. তৌফিক আনোয়ার, কোম্পানি কমান্ডার রাজিব হোসাইন ও ব্যাটালিয়নের সকল পদবীর সদস্যগণ ।
বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসাসহ পরিবারের অন্যান্য সদস্যবর্গ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী ৩০ লাখ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় । এসময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা
করা হয় এবং দেশের শান্তি ও সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় । মোনাজাত শেষে অতিথিদের নিয়ে বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী । পরিদর্শন শেষে বঙ্গবন্ধু কর্নারে ব্যাটালিয়নের পরিদর্শন বইতে নিজের মন্তব্যসহ স্বাক্ষর করেন রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী ।

বঙ্গবন্ধু কর্নার স্থাপন প্রসঙ্গে খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ একে অপরের পরিপূরক ও সমার্থক । আমাদের প্রত্যেকের নিজের সবকিছু জানা যেমন প্রয়োজন ঠিক একইভাবে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানাও প্রয়োজন । বঙ্গবন্ধু কর্নারে রক্ষিত বিভিন্ন বই পড়ে ব্যাটালিয়নের সদস্যগণ বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে, এখানের বিভিন্ন ছবি দেখে বঙ্গবন্ধুকে আরও বেশি হৃদয়ে ধারণ করতে পারবে । বঙ্গবন্ধুকে ধারণ করা মানে বাংলাদেশকে ধারণ করা৷ দেশকে ধারণ করা মানে দেশের জন্য নিরলসভাবে কাজ করে যাওয়া । তিনি বঙ্গবন্ধু কর্নার এতো সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার জন্য ব্যাটালিয়ন অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের ভূয়সী প্রশংসা করে এর দিগন্ত আরও বেশি বিস্তৃত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

https://channelkhulna.tv/

প্রেস রিলিজ আরও সংবাদ

খুবিতে ‘একুশ শতকের জন্য পদার্থবিজ্ঞান’ শীর্ষক জাতীয় সম্মেলন উদ্বোধন

ইসলামী আন্দোলন নেতা বেলায়েত হোসেনের ইন্তেকাল : জেলা নেতৃবৃন্দের শোক প্রকাশ

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মনিরামপুর নিসচা’র ব্যতিক্রমী উদ্যোগ

সাংবাদিক এম এ জলিলের বড় বোনের মৃত্যুতে খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের শোক

ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে : মাওঃ আব্দুল আউয়াল

জেলা পর্যায়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের শিখন বিনিময় কর্মশালার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।