সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
| চ্যানেল খুলনা

দ্বাদশ সংসদ নির্বাচনে খুলনার ৬টি সংসদীয় আসনের জন্য জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। ৬টি আসনে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন আরও ১৬ জন। নির্বাচনের বিভিন্ন কার্যক্রম শুরু করেছে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা।

এদিকে একাদশ সংসদ নির্বাচনের তুলনায় দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটার বেড়েছে ১ লাখ ৯৮ হাজার ৮৭৯ জন। এবারের নির্বাচনে খুলনার ৬টি আসনে মোট ভোটার রয়েছে ১৯ লাখ ৯৯ হাজার ৮৮১ জন। একাদশ সংসদ নির্বাচনে ভোটার ছিল ১৮ লাখ ১ হাজার ২ জন। এ বছর জেলার ৬টি আসনে ৭৯৩টি ভোট কেন্দ্র এবং ৪ হাজার ৭২০টি ভোট কক্ষ থাকবে।
নির্বাচন কমিশন থেকে জানা গেছে, খুলনা-১ আসনে এবার ভোটার ২ লাখ ৯০ হাজার ২৬৫ জন। বটিয়াঘাটা ও দাকোপ উপজেলার ১১০টি ভোট কেন্দ্র এবং ৬৭০টি বুথে তারা ভোট দিবেন।

খুলনা-২ আসনে এবার ভোটার ৩ লাখ ২০ হাজার ২১৯ জন। খুলনা নগরীর সদর ও সোনাডাঙ্গা থানা নিয়ে গঠিত এই আসনে ১৫৭টি ভোট কেন্দ্র এবং ৮৪৫টি বুথ রয়েছে।
খুলনা-৩ আসনে এবার ভোটার ২ লাখ ৪৫ হাজার ৭০৯ জন। খালিশপুর, দৌলতপুর, খানজাহান আলী থানা এলাকা নিয়ে গঠিত আসনটিতে ভোট কেন্দ্র রয়েছে ১১৬টি। এবার ভোট কক্ষ থাকবে ৬৩৩টি।

খুলনা-৪ আসনে ভোটার রয়েছে ৩ লাখ ৫৫ হাজার ১৫৩ জন। রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলা নিয়ে গঠিত এই আসনে ভোট কেন্দ্র রয়েছে ১৩৩টি এবং ভোট কক্ষ রয়েছে ৮০৫টি।
ডুমুরিয়া ও ফুলতলা উপজেলা এবং গিলাতলা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে খুলনা-৫ আসন গঠন করা হয়েছে। এই আসনে ভোটার ৩ লাখ ৮৩ হাজার ২১৯ জন। ভোট কেন্দ্র ১৩৫টি এবং বুথ থাকবে ৮৪৫টি।

কয়রা ও পাইকগাছা উপজেলা নিয়ে গঠিত খুলনার সবচেয়ে বড় সংসদীয় আসন খুলনা-৬। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৩১৬ জন। ভোট কেন্দ্র ১৪২টি। ভোট কক্ষ রয়েছে ৯২২টি।

॥ সহকারি রিটার্নিং কর্মকর্তা হলেন যারা ॥

খুলনা-১ আসনের সহকারি রিটার্নিং কর্মকর্তা হয়েছেন বটিয়াঘাটা ও দাকোপের দুই উপজেলা নির্বাহী কর্মকর্তা, খুলনা-২ আসনের জন্য স্থানী সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডিএলজি), সোনাডাঙ্গা থানা নির্বাচন কর্মকর্তা এবং সদর থানা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন।

খুলনা-৩ আসনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং দৌলতপুর ও দিঘলিয়া থানা নির্বাচন কর্মকর্তাসহ মোট ৩ জনকে সহকারী রিটার্নিং কর্মকর্তা, খুলনা-৪ আসনের জন্য রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা, খুলনা-৫ আসনে ডুমুরিয়া ও ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জাহানাবাদ ক্যান্টনমেন্টের এক্সিকিউটিভ অফিসারকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন। খুলনা-৬ আসনে কয়রা ও পাইকগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা সহকারি রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

রাজপথে ছাত্র-শ্রমিকদের মিতালী আন্দোলনে সরকারের পতন হবে : শিমুল বিশ্বাস

খুলনা সাংবাদিক ইউনিয়নের নামে তথাকথিত এডহক কমিটি গঠনে বিষ্ময় ও উদ্বেগ প্রকাশ

নগরীর ৮নং ওয়ার্ড আহবায়কের শয্যাপাশে বিএনপির নেতৃবৃন্দ

খুলনা সিআইডির অতিরিক্ত ডিআইজি শম্পা’র সাফল্যগাঁথা কর্মময় জীবন

নগর স্বেচ্ছাসেবক লীগের যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন

শেখ সুজনের মায়ের সুস্থতা কামনায় শেখ রাসেল পরিষদের দোয়া মাহফিল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।