সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা মঙ্গলবার , ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
বেসরকারি ক্লিনিক ও ফার্মেসির মাধ্যমে মরফিন, প্যাথেড্রিনের অবৈধ হস্তান্তর ও ব্যবহার প্রতিরোধে নির্দেশনা | চ্যানেল খুলনা

বেসরকারি ক্লিনিক ও ফার্মেসির মাধ্যমে মরফিন, প্যাথেড্রিনের অবৈধ হস্তান্তর ও ব্যবহার প্রতিরোধে নির্দেশনা

অনলাইন ডেস্কঃখুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির জুলাই মাসের সভায় বেসরকারি ক্লিনিক ও ফার্মেসির মাধ্যমে মরফিন, প্যাথেড্রিনের অবৈধ হস্তান্তর ও ব্যবহার প্রতিরোধে নজরদারি বৃদ্ধি করতে জেলা মাদক নিয়ন্ত্রণ বিভাগকে নির্দেশনা দেওয়া হয়। মাসিক প্রতিবেদনে নগরীসহ খুলনা জেলাতে জুন মাসে খুন ৩টি, ধর্ষণ ৫টি, নারী ও শিশু নির্যাতন ২১টি, নারী ও শিশু পাচার ১টি  মামলা দায়ের হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় এ নির্দেশনা দেয়া হয়।
সভায় অবৈধ হাউজিং ব্যবসার মাধ্যমে ভূমিদস্যুতা, সাব-রেজিস্ট্রি অফিসের সেবার ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা দূরীকরণ, মহাসড়কে অবৈধ যানচলাচল বন্ধ, মরফিন-প্যাথেড্রিন জাতীয় ওষুধের অপব্যবহার রোধসহ জনগুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
কমিটির উপদেষ্টা ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা সঠিকভাবে দায়িত্ব পালন করলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হওয়ার কোন সুযোগ নেই। দেশের আইন-শৃঙ্খলা ভালো থাকলে সবাই ভালো থাকবে। ব্যাটারি চালিত রিকশার কারণে দুর্ঘটনা বেশি ঘটে, তাই এটি নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।
সভায় পুলিশ বিভাগের পক্ষ থেকে পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, মহাসড়ক হতে অবৈধ যান অপসারণে জনপ্রতিনিধিদের সহায়তা প্রয়োজন। সকল মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নিশ্চিত করতে পারলে মোটরসাইকেল চুরি এমনিতেই বন্ধ হয়ে যাবে।
ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয় যে, নগরীর বহুতল ভবনসমূহের অগ্নিনিরাপত্তা যাচাই করতে পরিচালিত পরিদর্শন কার্যক্রম শেষে পরামর্শ প্রদান করে সকল ভবন মালিককে চিঠি দেওয়া হয়েছে।
সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বলেন, কৃষি জমির উপর আবাসন ও শিল্প প্রতিষ্ঠান তৈরি করা যাবে না। জেলা কালেক্টরের অনুমতি ব্যতীত কোন জমির ভূমিরূপ পরিবর্তনের সুযোগ নেই। শিল্প-কারখানাসমূহ শিল্প এলাকাতেই করতে হবে। অবৈধ হাউজিং ব্যবসা ও ভূমিদস্যুতা বন্ধ হওয়া একান্ত প্রয়োজন।
মহানগরীতে জুন মাসে চুরি ৬টি, খুন ১টি, ধর্ষণ ৫টি, নারী ও শিশু নির্যাতন ১১টি, মাদকদ্রব্য ১১৫টি এবং অন্যান্য আইনে ৪৫টি সহ মোট ১৮৩টি মামলা দায়ের হয়েছে। জেলা পর্যায়ে জুন মাসে চুরি ৫টি, খুন ২টি, অস্ত্র আইন ১টি, নারী ও শিশু নির্যাতন ১০টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৭১টি এবং অন্যান্য আইনে ৮২টি সহ মোট ১৭২টি মামলা দায়ের হয়েছে।

https://channelkhulna.tv/

স্বাস্থ আরও সংবাদ

ডুমুরিয়ায় ফার্মাসিস্ট ছাড়াই চলছে ওষুধের দোকান

তীব্র তাপপ্রবাহে হিটস্ট্রোক এড়াবেন যেভাবে

যে পানীয়তেই মিলবে ব্রণের সমস্যার সমাধান

পাইকগাছা ও কয়রার মানুষ কে উন্নত চিকিৎসা সেবা দিচ্ছে ড্রিম ফোর হাসপাতাল

১৯০ পদের বিপরীতে শূন্য ৯০ পদ; নেই পরিচ্ছন্নকর্মী ও টেকনিশিয়ান

খুলনায় ডেঙ্গু আক্রান্ত আরো দুই নারীর মৃত্যু

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।