সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
বৈরি আবহাওয়া উপেক্ষা করে নগরীতে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে হাজারো নেতা-কর্মীর ঢল | চ্যানেল খুলনা

বৈরি আবহাওয়া উপেক্ষা করে নগরীতে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে হাজারো নেতা-কর্মীর ঢল

চ্যানেল খুলনা ডেস্কঃবিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে বিজয় ছিনিয়ে আনতে প্রতিহিংসার মামলার রায়ে কারাবন্দী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার ব্যক্ত করেছেন দলটির খুলনার নেতা-কর্মীরা।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনায় তিনদিনের কর্মসূচির প্রথম দিনে অনুষ্ঠিত জমায়েত ও সমাবেশে এ অঙ্গীকার ব্যক্ত করা হয়। দলের শীর্ষ নেতারা বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই ফ্যাসিবাদী শাসনের অবসান ঘটবে এবং হারানো ভোটের অধিকার, গণতান্ত্রিক সকল অধিকার, মত প্রকাশের অধিকার এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। এ জন্য তারা একটি শক্তিশালী ও ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে তৃণমূলের কর্মীদের প্রতি আহ্বান জানান।
রবিবার প্রচন্ড বৈরী আবহাওয়া ও মুষলধারে বৃষ্টির কারণে বৃহত্তর আকারে কর্মসূচি পালনের প্রস্তুতি থাকলেও তা সংক্ষিপ্ত করতে হয়। নগরী ও জেলার বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল সমাবেশে এসে যোগ দেন। বিএনপি’র প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান, বীর উত্তম, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিশালাকৃতির পোট্রেট র‌্যালির জন্য প্রস্তুত রাখা হয়। র‌্যালিতে বহনের জন্য জাতীয় ও দলীয় পতাকা রাস্তার দু’ধারে সজ্জিত রাখা হয়। ব্যান্ডের তালে তালে পরিবেশিত হয় প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ গানের সুর। কিন্তু প্রচন্ড বৈরি আবহাওয়ার কারণে র‌্যালি অনুষ্ঠিত হয়নি।
বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন ভাষা সৈনিক ও চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম। তিনি বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে কর্মসূচির সূচনা করেন।
এরপর বিএনপি’র প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ আজ অবধি বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে বিএনপি’র যে সকল নেতা-কর্মী শহিদ হয়েছেন এবং স্বাভাবিকভাবে মারা গেছেন তাদের সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা জন্য এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য বিশেষ দোয়া মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন ওলামা দল নেতা মাওলান শফিকুল ইসলাম।
এছাড়া সমাবেশে সংক্ষিপ্ত বক্তৃতা করেন জেলা বিএনপি’র সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা, নগরের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, জেলার সাধারণ সম্পাদক আমীর এজাজ খান। সমাবেশ পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ ও ওহেদুজ্জামান রানা।  এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সাহারুজ্জামান মোর্ত্তজা, অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, অধ্যাপক আরিফুজ্জামান অপু, মোল্লা মোশারফ হোসেন মফিজ, সাইফুর রহমান মিন্টু, ডাঃ আব্দুল মজিদ, এড. নুরুল হাসান রুবা, এড. গোলাম মাওলা, রেহানা আক্তার, এড. তছলিমা খাতুন ছন্দা, মেহেদী হাসান দীপু, মাহবুব হাসান পিয়ারু, শামীম কবির, একরামুল হক হেলাল, তৈয়েবুর রহমান, উজ্জ্বল কুমার সাহা, মুজিবর রহমান, কবীর হোসেন, শরিফুল ইসলাম বাবু, আব্দুল মান্নান মিস্ত্রি প্রমুখ।
দৌলতপুর থানা : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সকাল ১০টায় বিএল কলেজ রোডস্থ দলীয় কাযালয়ে অনুষ্ঠিত হয়। থানা বিএনপি’র সভাপতি শেখ মুশাররফ হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সিরাজুল হক নান্নু’র পরিচালনায় প্রধান অতিথির বক্তৃতা করেন নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপি সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম। উপস্থিত ছিলেন ও বক্ততা করেন সাজ্জাদ হোসেন তোতন, মুরর্শিদ কামাল, আলহাজ্ব বেলায়েত হোসেন, মুজিবুর রহমান, দ্বীন এলাহি, হারুন-অর-রশিদ, শেখ ইমাম হোসেন, তরিকুল ইসলাম, আবুল কালাম শিকদার, মাসুদ রানা ডাবলু, সরদার আরব আলী, জাহিদ  হাসান খসরু, নেহিবুল হাসান নেহিম, একরামুল হক হেলাল, আরমান হোসেন, মতলুবুর রহমান মিতুল, শহিদুল ইসলাম বিপ্লব, শাহাজি কামাল টিপু, জলিল হাওলাদার, মাসুদুর রহমান রানা, মোল্যা সোহেল, মিলু খান, এম এম জসিম, মাইনুল ইসলাম, মোঃ নাজিম, মাজেদুল ইসলাম, বাকী বিল্লাহ, আলামিন রতন, মঞ্জুয়ারা বেগম, হেদায়েত উল্লাহ দিপু, এরশাদ হোসেন, জনি ভান্ডারী, সিরাজুল ইসলাম ছানি, আলমগীর হোসেন, মাহাবুব হোসেন, মোঃ শফি, মোঃ সাজু, মোঃ শোভন, মোঃ হাসান, মোঃ মৃদুল, আলামিন লিটন, হাদিউজ্জামান, ইকবাল ফকির, মোঃ রাকিব প্রমুখ।
ফুলবাড়ীগেট : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খানজাহান আলী থানা বিএনপি’র উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা গতকাল সকাল ১০টায় ফুলবাড়ীগেটস্থ থানা বিএনপি’র দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপি’র সভাপতি অধ্যাপক অহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন নগর বিএনপি’র সভাপতি মোঃ নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেক মেয়র মোঃ মনিরুজ্জামান মনি, নগর বিএনপি’র সহ সভাপতি আলহাজ্ব শেখ ইকবাল হোসেন ও মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলাম।
যোগীপোল ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেনের পরিচালনায় বক্তৃতা করেন যোগীপোল ইউনিয়ন বিএনপি’র সভাপতি আবু সাইদ হাওলাদার আব্বাস, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি একরামুল হক হেলাল, এনামুল হাসান ডায়মন্ড, রফিকুল ইসলাম শুকুর, এড. শফিকুল ইসলাম, ইউসুফ মোল্লা, ইমদাদুল হক, শেখ আঃ সালাম, মিনা মুরাদ হোসেন, মীর মািনরুল ইসলাম সংগে, মোল্লা সোহাগ হোসেন, মিজানুর রহমান, মোল্লা মোলায়মান হোসেন, দিদারুল ইসলাম লাভলু, আলহাজ্বআল আমিন, ফরহাদ হোসেন, সাহাদাত হোসেন সাজু, মোঃ শাহাজান, জামাল হোসেন, কাজি শহিদুল ইসলাম, শেখ মোক্তার হোসেন, গোলজার হোসেন, হাদীউজ্জামান, আশরাফ ঢালী, মীর শওকত হোসেন, রুমি সিকদার, আনোয়ার হোসেন, নাসির উদ্দিন, হেলাল শরিফ,পলাশ মোল্লা, বিল্লাল হোসেন, আল আমিন হাওলাদার, রফিকুল, মাসুম বিল্লাহ, শেখ বিপ্লব প্রমুখ।

https://channelkhulna.tv/

সংবাদ প্রতিদিন আরও সংবাদ

দুর্গা প্রতিমা ভাঙচুর, কলেজ ছাত্রলীগ সভাপতির ভাই গ্রেফতার

পার্বত্য চট্টগ্রামে উত্তেজনাকর পরিস্থিতির বর্ণনা দিল আইএসপিআর

পাইকগাছায় বাঁধ ভেঙে প্লাবিত ১৩ গ্রাম

সারাদেশে বন্যায় ৪ জনের মৃত্যু

ডিআইজি পদে পদোন্নতি পেলেন ৭৩ পুলিশ কর্মকর্তা

ড. ইউনূস অন্তর্বর্তীকালীন সরকার পরিচালনায় সফল হবেন : মির্জা ফখরুল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।