সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
পতিত সরকারের রাজনৈতিক জিঘাংসায় সাড়ে ছয় বছর কারারুদ্ধ ছিলেন বেগম খালেদা জিয়া | চ্যানেল খুলনা

পতিত সরকারের রাজনৈতিক জিঘাংসায় সাড়ে ছয় বছর কারারুদ্ধ ছিলেন বেগম খালেদা জিয়া

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, দেশের জনপ্রিয় রাজনৈতিক নেত্রী, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিগত পতিত সরকারের রাজনৈতিক জিঘাংসায় পড়ে সাড়ে ছয় বছর ধরে অন্যায় বিচারে কারারুদ্ধ ছিলেন। ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর বন্দী জীবন থেকে ১০ দিন আগে মুক্তি পেয়েছেন। জাতীয়তাবাদী শক্তির অবিসংবাদিত এই নেত্রী ১৯৪৫ সালের ১৫ আগস্ট দিনাজপুরের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালের ৩১ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কিছু বিপথগামী সেনা সদস্যের হাতে শাহাদাত বরণের পর দলের নেতা-কর্মীদের দাবির টানে সাধারণ আটপৌরে গৃহবধূ খালেদা জিয়া ঘরের চৌহদ্দি ডিঙ্গিয়ে রাজপথে নামেন। ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকায় তিনি আপসহীন নেত্রী হিসাবে পরিচিত হয়ে ওঠেন। স্বৈরাচারের পতনের পর নির্বাচনে জনগণ বেছে নেন তাকেই। রাজপথ হয়ে বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রীর গৌরবে অভিষিক্ত হন বেগম জিয়া।

শুক্রবার (১৬ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে মহানগর বিএনপির আয়োজনে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে দলের চেয়ারপারসন ও সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৯তম জন্মবার্ষিকী ও বিগত ১৭ বছরে ফ্যাস্টি সরকারের হাতে গুম-খুনের শিকার এবং বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া মাহফিল পুর্ব আলোচনায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় সাজানো মামলার ফরমায়েশী রায়ে কারারুদ্ধ করে শেখ হাসিনার সরকার। পুরানো কারাগারে স্যাঁতসেঁতে পরিবেশে বিনা চিকিৎসায় বন্দী রাখার ফলে বেগম জিয়া অসুস্থ হয়ে পড়েন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার সুপারিশ করলেও বার বার পরিবারের পক্ষ থেকে করা আবেদন শেখ হাসিনার সরকার নাকচ করে দেয়। বেগম খালেদা জিয়া হৃদযন্ত্র, লিভারের সমস্যা, ডায়াবেটিস, চোখ ও হাঁটুর সমস্যাসহ নানা রোগে আক্রান্ত। এরই মধ্যে করোনা, হার্ট ও লিভারের সমস্যায় বার বার হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। কিছুদিন আগে তার একটি অপারেশন হয়েছে। বেগম খালেদা জিয়ার বন্দীত্বকালের সাড়ে ছয় বছরে তার বড় পুত্র তারেক রহমান লন্ডনে থেকেই দলকে তৃণমূল শক্তিতে রূপান্তরিত করেছেন। আজ তার মা বেগম খালেদা জিয়ার জন্মদিনে তিনি পরবাসে। মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, ছাত্র-জনতার বিপ্লব ব্যর্থ করতে পরাজিতরা চক্রান্ত করছে। গণঅভ্যূত্থানের বিজয় নস্যাৎ করতে ষড়যন্ত্র চলছে। সকলের সম্মিলিত প্রয়াসে ষড়যন্ত্র নস্যাৎ করতে হবে। খুনি হাসিনা ১৭ বছর ধরে বিএনপির নেতা-কর্মীদের ওপর স্টিম রোলার চালিয়েছে, ভিন্ন ধর্মাবলম্বীদের অমানবিক নির্যাতন করেছে। ৬০ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। হাজার হাজার নেতা-কর্মীকে গুম করেছে। সকল সকল গুম, খুন, মিথ্যা মামলা, নির্বিচার জুলুম নির্যাতনের বিচার বাংলার মাটিতেই হবে। তুহিন বলেন, ছাত্র-জনতার ঐতিহাসিক অভ্যুত্থান ও ১৭ বছরের জুলুম-শোষণের প্রতিদিনের স্মৃতি আমরা লিখে রেখেছি। কারা কিভাবে জুলুমের নেতৃত্ব দিয়েছেন, ক্ষমতার অপব্যবহার করে রক্তের হোলি খেলায় মেতেছেন কারও নাম ও অপকর্মের কথা বাদ যাবে না। জনতার আদালতে প্রত্যেকের চেহারা ও আমলের খতিয়ান প্রকাশ করা হবে।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ফখরুল আলম, স. ম আ. রহমান, বেগম রেহেনা ঈসা, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, কে এম হুমায়ন কবির, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, শেখ ইমাম হোসেন, হাবিবুর রহমান বিশ্বাস, আ. রাজ্জাক, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, একরামুল কবীর মিল্টন, নাজির উদ্দিন নান্নু, আফসার উদ্দিন, আনসার আলী, তারিকুল ইসলাম, মো. জাহিদ হোসেন, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, ফারুক হোসেন, মুজিবর রহমান, আজিজা খানম এলিজা, সাঈদ হাসান লাভলু, যুবদলের কাজী নেহিবুল হাসান নেহিম , আব্দুল আজিজ সুমন, জাসাসের এম এ জলিল, ছাত্রদলে মোঃ তাজিম বিশ্বাস, আঞ্চলিক শ্রমিক দলের আবু দাউদ দ্বীন মোহাম্মাদ, আলমগীর হোসেন তালুকদার, ইফতেখার হোসেন বাবু, মাহবুবউল্লাহ শামীম, আসাদুজ্জামান আসাদ, আবু সাঈদ শেখ, সরদার শফিকুল আমিন লাভলু, সিরাজুল ইসলাম লিটন, আব্দুল ওহাব, শেখ আব্দুল আলিম, মোঃ শাহ্ জালাল, আব্দুল মাজেদ, মো. আমিন আহমেদ, মেশকাত আলী, মোস্তফা কামাল, জি এম মঈন উদ্দিন, মহিলা দলের সৈয়দা অরিফা আশরাফী চুমকি, রোকেয়া ফারুক, ইসমত আরা কাকন, লায়লা আরজুমান, লাকি আজমেরি, জেসমিন নাহার, পারভিন বেগম, বিউটি, কামরুন নাহার হেনা প্রমূখ। আলোচনা শেষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া নগরীর থানা ও ওয়ার্ডেও সকল মসজিদে জুম্মাবাদ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

দলীয় শৃঙ্খলা ভঙ্গে দলের কোনো নেতাকর্মীকে ছাড় দেওয়া হবে না: তুহিন

৫নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে

শেখ হাসিনা ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : এড. মনা

ফারুক আহমেদের ১০নং ওয়ার্ড বিএনপির সদস্য পদে পুর্নবহাল

জনসাধারণের মধ্যে জনমত সৃষ্টির জন্য তালায় লিফলেট বিতরণ করেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি মুন্না

চঞ্চল ছিল বর্তমান ছাত্রদলের নেতা-কর্মীদের জন্য একজন অনুকরণীয় : মঞ্জু

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।