সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বুধবার , ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
খাঁটি জাতীয়তাবাদী রাজনৈতিক নেতা ছিলেন এড. গাজী আব্দুল বারী : মনা | চ্যানেল খুলনা

খাঁটি জাতীয়তাবাদী রাজনৈতিক নেতা ছিলেন এড. গাজী আব্দুল বারী : মনা

খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, এড. গাজী আব্দুল বারী কর্ম ও রাজনীতিক জীবনে অত্যন্ত সৎ ব্যক্তি ছিলেন। ইসলামী মূল্যবোধে জাতীয়তাবাদে বিশ্বাসী গাজী আব্দুল বারী ছিলেন, খুলনার সর্বস্তরের মানুষের কাছে শ্রদ্ধার পাত্র। তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তার মৃত্যুতে খুলনাবাসী একজন প্রথিতযশা আইনজীবী, বর্ষিয়ান রাজনীতিক সর্বপরি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিকে হারালেন। জাতির ক্রান্তিলগ্নে তার ওপর অর্পিত দায়িত্ব নিষ্টার সাথে পালন করেছেন। গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার প্রতিষ্ঠায় এবং শিক্ষা সম্প্রসারণে তিনি সবসময় ছিলেন সোচ্চার। তার মৃত্যুতে খুলনার আইনাঙ্গনে যে বিরাট শুণ্যতার সৃষ্টি হয়েছে যা কখনো পূরণ হবার নয়। শনিবার (১৭ আগস্ট) বিকাল ৫টায় এড. গাজী আব্দুল বারীর মৃত্যুতে খুলনা মহানগর বিএনপি আয়োজিত শোক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এড. মনা বলেন, এড. গাজী আব্দুল বারী ছিলেন খাঁটি জাতীয়তাবাদী রাজনৈতিক নেতা। তিনি কর্মময় জীবনে, আইন অঙ্গনে ও রাজনৈতিক জীবনে আপসহীনভাবে নেতৃত্ব দিয়েছেন। তার মৃত্যুতে দলের অপূরণীয় ক্ষতি হয়েছে। জাতীয়তাবাদী দল হারিয়েছে একজন বিশ^স্ত কর্মবীরকে। এড. গাজী অব্দুল বারী ছিলেন স্বল্পভাষী এবং সদালাপী। তাঁর দীর্ঘ কর্মজীবনে কর্মনিষ্ঠা ও একাগ্রতার কথা খুলনার মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবেন। খুলনার আন্দোলন-সংগ্রাম ও উন্নয়নের দাবিতে সোচ্চার গাজী আব্দুল বারী খুলনাবাসী চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করে সকলের কাছে তার মাগফেরাত কামনা দোয়া প্রার্থনা করেন।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় অ্যাড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, কে এম হুমায়ূন কবির (ভিপি হুমায়ূন), মোঃ মুরশিদ কামাল, কাজী মিজানুর রহমান, মোল্লা ফরিদ আহমেদ, শেখ ইমাম হোসেন, আ. রাজ্জাক, অ্যাড. মাসুম রশিদ, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, অ্যাড. মোহাম্মদ আলী বাবু, শেখ জামাল উদ্দিন, আফসার উদ্দিন, আনসার আলী, নাসির খান, আব্দুস সালাম, তারিকুল ইসলাম, মিজানুর রহমান মিলটন, আলী আক্কাস, শেখ ফারুক হোসেন, মুজিবর রহমান, শফিকুল ইসলাম শফি, সামছুল বারিক পান্না, এড. শহিদুল আলম, এড. কামরুজ্জামান টুকু, এড. আবু হুরায়রা সোহেল, এড. হুমায়ুন কবীর উজ্জল, এড. ওহেদুজ্জামান, এড. হাববুর রহমান মালি, এড. বজলুর রহমান রাজা, প্রয়াত এড. গাজী আব্দুল বারীর ছেলে গাজী লুৎফুল বারী সুমন ও গাজী সাইফুল বারী শাওন, আবু সাঈদ শেখ, আসাদুজ্জামান আসাদ, মাহবুবউল্লাহ শামীম, ইফতেখার হোসেন বাবু, শেখ আরশাদ আলী, সিরাজুল উসলাম লিটন, শেখ আব্দুল আলিম, মোঃ শাহ্ জালাল, মোস্তফা কামাল, মোঃ নুর ইসলাম, আমিন অহমেদ, মেশকাত আলী, মাসুদুল হক হারুন, বুলবুল মোল্লা, রফিকুল ইসলাম, মনির হোসেন, জাহিদুল ইসলাম জাহিদ, মইনুল ইসলাম, এস এম মারুফ আহমেদ, ছাত্রদলের ইসতিয়াক আহমেদ ইস্তি, মাজাহারুল ইসলাম রাসেল, নাজির মাহমুদ নিবিড়, মহিলা দলের কাওছারী জাহান মঞ্জু, তাহেরা নাজমা মিতু, স্বেচ্ছাসেবক দলের মুনতাসির আল মামুন প্রমূখ।

আলোচনা শেষে প্রয়াত এড. গাজী আব্দুল বারীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাকালীন খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রথিতযশা আইনজীবী ও বর্ষিয়ান রাজনীতিক গাজী আব্দুল বারী (৭২) গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

https://channelkhulna.tv/

রাজনীতি আরও সংবাদ

দলীয় শৃঙ্খলা ভঙ্গে দলের কোনো নেতাকর্মীকে ছাড় দেওয়া হবে না: তুহিন

৫নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে

শেখ হাসিনা ভারতে বসে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : এড. মনা

ফারুক আহমেদের ১০নং ওয়ার্ড বিএনপির সদস্য পদে পুর্নবহাল

জনসাধারণের মধ্যে জনমত সৃষ্টির জন্য তালায় লিফলেট বিতরণ করেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি মুন্না

চঞ্চল ছিল বর্তমান ছাত্রদলের নেতা-কর্মীদের জন্য একজন অনুকরণীয় : মঞ্জু

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।