সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা বৃহস্পতিবার , ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কাকে সমর্থন দিচ্ছেন বিল গেটস? | চ্যানেল খুলনা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কাকে সমর্থন দিচ্ছেন বিল গেটস?

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন যত ঘনিয়ে আসছে তত আলোচনা-সমালোচনা বাড়ছে। সে সঙ্গে নিজেদের সমর্থন বাড়াতে উঠে-পড়ে লেগেছেন প্রধান দুই প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। কাছে টানার চেষ্টা করছেন দেশটির প্রভাবশালীদের। এ তালিকায় অন্যতম শীর্ষে রয়েছেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা ও বিলিয়নিয়ার বিল গেটস। নির্বাচনের খবরাখবর রাখেন এমন সবার কৌতূহল হচ্ছে, এবারের নির্বাচনে তিনি কার পক্ষে।

এবার এ সংক্রান্ত দোটানা শেষ হতে চলেছে। কারণ, মঙ্গলবার (২২ অক্টোবর) নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে- বিল গেটস সম্প্রতি একটি অলাভজনক সংস্থাকে প্রায় ৫০ মিলিয়ন ডলার দান করেছেন। সংস্থাটি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নির্বাচনী প্রচারে সহায়তা করছে।

বিল গেটস একটি সূত্রের কাছে স্বীকার করেছেন, তিনি ফিউচার ফরওয়ার্ড নামে একটি সংস্থাকে অনুদান দিয়েছেন। এ সংস্থাটি হ্যারিসের সমর্থনে কাজ করে। হ্যারিসের নির্বাচনী প্রধান তহবিল সংগ্রহকারী দলও এটি।

বিল গেটসের এ অনুদানের কথা যেসব ব্যক্তি জানতেন তাদের বরাতে নিউইয়র্ক টাইমস বলছে, অনেকটা উপহার হিসেবে এ অর্থ দেওয়া হয়েছে। তবে বিল গেটস প্রকাশ্যে হ্যারিসকে সমর্থন জানাননি। এ জন্য দানের বিষয়টি গোপন রাখতে বলা হয়েছিল, কিন্তু সেটি আর গোপন রাখা যায়নি।

এদিকে ট্রাম্পের প্রতি বিল গেটসের মনোভাব হ্যারিসের প্রতি সমর্থনের গুঞ্জন আরও জোরাল করেছে। চলতি বছর বিভিন্নজনের সঙ্গে কথোপকথনে গেটস ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয়বার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার সম্ভাবনায় উদ্বেগ প্রকাশ করেছেন। যদিও তিনি জোর দিয়েছিলেন যে, তিনি যে কোনো প্রার্থীর সাথে কাজ করতে পারেন।

গেটসের ওই কথোপকথনে অংশগ্রহণকারীরা জানিয়েছেন, হ্যারিসের সাথে গেটসের গভীর সম্পর্ক নেই। তবে তিনি জলবায়ু পরিবর্তনের বিষয়ে বাইডেন-হ্যারিস প্রশাসনের সঙ্গে কাজ করেছেন। এ কাজ নিয়ে তিনি বেশ সন্তুষ্ট। কিন্তু ট্রাম্প নির্বাচিত হলে পরিবার পরিকল্পনা এবং বৈশ্বিক স্বাস্থ্য কর্মসূচিতে সম্ভাব্য কাটছাঁট নিয়ে উদ্বিগ্ন খোদ গেটসের প্রতিষ্ঠিত ফাউন্ডেশন।

এই তথ্যের প্রতিক্রিয়ায় এক বিবৃতি দিয়েছেন বিল গেটস। তাতে তিনি স্পষ্টভাবে অনুদানের বিষয়টি উল্লেখ করেননি। আবার হ্যারিসকে সমর্থনের তথ্যও স্বীকার করেননি। কিন্তু তিনি তার দ্বিদলীয় মনোভাবের ওপর জোর দিয়েছেন এবং বলেছেন, ‘এই নির্বাচন আলাদা।’

https://channelkhulna.tv/

আন্তর্জাতিক আরও সংবাদ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে কাকে সমর্থন দিচ্ছেন বিল গেটস?

হিজবুল্লাহর গোয়েন্দা সদর দপ্তরে ইসরাইলের বিমান হামলা

যেভাবে সিনওয়ারকে হত্যা, যা পাওয়া গেছে তার কাছে

সোনার দামে ফের বিশ্ব রেকর্ড

‘বাইডেন নীতিতে’ হাঁটবেন না কমলা

বিশ্বে সবচেয়ে বেশি গরিব মানুষ ভারতে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।