সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
আড়াই লক্ষ মুভমেন্ট পাস ইস্যু | চ্যানেল খুলনা

আড়াই লক্ষ মুভমেন্ট পাস ইস্যু

আড়াই লক্ষ মুভমেন্ট পাস ইস্যুদেশে চলমান আটদিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিনে জরুরি প্রয়োজনে বাইরে বের হতে বাংলাদেশ পুলিশের মুভমেন্ট পাস পেতে হিড়িক লেগেছে।

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত বাংলাদেশ পুলিশের মুভমেন্ট পাস ওয়েবসাইটে ৭ কোটি ৮১ লাখ হিট পড়েছে। প্রতি মিনিটে সাইটটিতে হিট পড়েছে ২১ হাজার ৩৩৭টি।

পুলিশ সদর দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত অ্যাপে রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখ ১০ হাজার জন। যাদের মধ্যে দুই লাখ ৫০ হাজার মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

এদিকে, কঠোর বিধিনিষেধের প্রথম দিনেই মুভমেন্ট পাস নিয়ে কিছুটা ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। রাস্তায় রাস্তায় পুলিশের চেকপোস্টে পাস দেখাতে হচ্ছে। যাদের নেই তাদের কাউকে কাউকে ফিরিয়ে দেয়া হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, পুলিশের সাথে কথা না বলে চেকপোস্টগুলো অতিক্রম করে কেউ যেতে পারছেন না। সবার প্রতি একই প্রশ্ন মুভমেন্ট পাস আছে কি-না? এলিফ্যান্ট রোড বাটা সিগন্যালের চেকপোস্টে দেখা গেছে, অনেকেই মুভমেন্ট পাস ছাড়া বের হয়েছেন। অনেকে আবার পাস দেখিয়ে নিজ নিজ গন্তব্যে চলে যাচ্ছেন। তবে চিকিৎসা সংক্রান্ত বিষয়ে পুলিশকে বেশ নমনীয় দেখা গেছে। সেক্ষেত্রে উপযুক্ত কাগজ দেখাতে পারলেই চেকপোস্ট অতিক্রম করতে দেখা গেছে।

এর আগে, মঙ্গলবার (১৩ এপ্রিল) অনলাইনে ম্যুভমেন্ট পাস দেয়ার জন্য ওয়েবসাইট উদ্বোধন করেন পুলিশ প্রধান বেনজির আহমেদ। এসময় সবাইকে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, অতি প্রয়োজনে বাইরে যাতায়াতের জন্য অবশ্যই মুভমেন্ট পাস প্রদর্শন করতে হবে।

দেশের যে কোনো নাগরিক এই ওয়েবসাইটের মাধ্যমে কয়েকটি তথ্য সরবরাহ করে পাস সংগ্রহ করতে পারবেন। একটি মোবাইল নম্বর দিয়ে গন্তব্যের বিবরণ দিয়ে ছবিসহ আবেদন করতে হবে। তিন ঘণ্টার অনুমতি নিয়ে আসা যাওয়ার জন্য মোট দুটি পাস নিতে হবে। রাস্তায় তা প্রদর্শন করলে ছেড়ে দিবে পুলিশ। মুদি দোকানে কেনাকাটা, কাঁচাবাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত কিংবা কৃষিকাজ ও ব্যবসা পণ্য পরিবহনের বিষয়গুলো থাকছে এই পাসের আওতায়।

https://channelkhulna.tv/

জাতীয় আরও সংবাদ

জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান

সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেপ্তার

ঢাকায় শনিবার আসছেন ডোনাল্ড লু

দেশ গড়তে ব্যবসায়ীদের সহায়তা চাইলেন ড. ইউনূস

শহীদদের স্মরণসভা স্থগিত, আলোচনায় ৫ কোটি টাকা

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান উপদেষ্টা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।