সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৩২ মৃত্যুতে আতঙ্কে খুলনা | চ্যানেল খুলনা

৩২ মৃত্যুতে আতঙ্কে খুলনা

৩২ মৃত্যুতে আতঙ্কে খুলনাবেল্লাল হোসেন সজল :: এ যেন স্কোর বোর্ডে রানের রেকর্ড গড়া। প্রতিদিন একজনকে টপকে অন্যজন রেকর্ড বুকে নাম লেখাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে রেকর্ড ৩২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে বিভাগে নতুন করে শনাক্ত হয়েছে ৯০৩ জন। করোনাভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে। কোনোভাবেই থামছে না মৃত্যুর মিছিল। প্রায় প্রতি দিনই ভাঙছে মৃত্যুর রেকর্ড। আর এতে আতঙ্কে খুলনার সাধারণ মানুষ। পাশাপাশি সাতদিনের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে খুলনা পরিনত হয়েছে ঘুমন্ত শহরে।
বুধবার (২৩ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় সর্বোচ্চ আটজন, ঝিনাইদহে সাতজন, চুয়াডাঙ্গায় পাঁচজন, কুষ্টিয়ায় চারজন, যশোরে একজন, বাগেরহাটে তিনজন, সাতক্ষীরায় একজন, নড়াইলে একজন এবং মেহেরপুরে দুইজন মারা গেছেন।
গত সোমবার রাতে খুলনা বিভাগের প্রায় সকল জেলায় করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় বিভাগের ১০ জেলার সাথে মন্ত্রিপরিষদ বিভাগের এক পর্যালোচনা সভা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মাস্ক পরার ব্যাপারে যে কোন ধরণের শৈথিল্য প্রদর্শনের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মন্ত্রিপরিষদ সচিব। এছাড়া জনগণকে সচেতন করতে নিয়মিত মসজিদে জুম্মার খুদবায় কোরআন ও হাদীসের আলোকে আলোচনা করার জন্য ইমাম/খতিবদের প্রতি আহবান জানান। যে সকল জেলায় স্থানীয়ভাবে কঠোর লকডাউন চলছে সে সকল জেলায় পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন যানবাহন চলতে না দেওয়ার সিদ্ধান্ত হয়।
এ সিদ্ধান্ত মোতাবেক ২২জুন মঙ্গলবার থেকে খুলনাকে কঠোর লকডাউনের আওতায় আনেন খুলনা জেলা প্রশাসন। লকডাউনের প্রথম দিনে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট জেলা ও উপজেলা পর্যায়ে ৭৯ টি মামলা দায়ের করে। আদালত ৮২ জনকে এক লাখ ৪০ হাজার নয় শ’ টাকা জরিমানা ও ২৮ জনকে কারাদ- প্রদান করে। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধায়নে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
লকডাউনের দ্বিতীয় দিনে বুধবার (২৩ জুন) খুলনায় স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলাবাহিনীর কঠোর নজরদারিতে পাল্টগেছে চিরচেনা দৃশ্য। নগরীর খালিশপুর, দৌলতপুর, সোনাডাঙা শিববাড়িম মোড়, পিকচার প্যালেস মোড়, সাত রাস্তার মোড়, বড় বাজার, গল্লামারী, নিউ মার্কেট এলাকায় বুধবার সকাল থেকেই লোক সমাগম ছিল কম। পুলিশ পাড়ায় অভিযান চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করেছে। ফলে শপিংমল, দোকানপাট বন্ধ ছিল। হাতে গোনা ইজিবাইক, মাহেন্দ্র, সিএনজি ও রিকশা চলাচল করেছে। জেলা প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে।
এদিকে খুলনার পৃথক তিনটি হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮ টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মারা যাওয়া ১৩ জনের মধ্যে খুলনা করোনা হাসপাতালে ছয়জন, গাজী মেডিকেল হাসপাতালে ছয়জন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ছয় জনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণেঃ
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৭ হাজার ৮৭৮ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯৬ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ হাজার ১৭৫ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত হয়েছে। মারা গেছেন ৮ জন এবং শনাক্ত হয়েছে ৩০৫ জনের। জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫৬৯ জনের। মারা গেছেন ২২৮ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ২২৭ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৫২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৩ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬২ জন এবং মারা গেছে ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১২৭ জন।
যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১২১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ১৫৯ জন। মোট মারা গেছেন ১১৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৮৯ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ১৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৭১ জন। মোট মারা গেছেন ৩৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৯৪ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে কোন রোগী শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪২১ জন। মোট মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২৩ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৩৮ জন। মোট মারা গেছেন ৭৫ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯০২ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১২২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৬২ জন। মোট মারা গেছেন ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১৪৭ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৯৬ জন। মোট মারা গেছেন ৭৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২০ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৫ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৪৪৮ জন। আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ১৩ জন।##

https://channelkhulna.tv/

দক্ষিণ পশ্চিমাঞ্চল আরও সংবাদ

চিতলমারীতে নবাগত ইউএনও’র সাথে বিএনপি’র অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের মতবিনিময়

মাদক ও সন্ত্রাস মুক্ত সমাজ গঠনের লক্ষে ১৪নং ওয়ার্ড যুবদল-ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

জনগণের স্বার্থে, দেশের স্বার্থে বিএনপি সর্বশক্তি প্রয়োগ করতে প্রস্তুত রয়েছে : তুহিন

পতিত মাফিয়া সরকারের রেখে যাওয়া ১৬ বছরের জঞ্জাল দূর হয়নি

হাসিনা সরকারের পতন হলেও তাদের দোসররা এখনো সক্রিয় রয়েছেন : এড. মনা

কেএমপি’র সব থানা সবার জন্য উন্মুক্ত থাকবে নবনিযুক্ত কমিশনার

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।