সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটর ও মাস্ক উপহায় দিয়েছে সিঙ্গাপুর | চ্যানেল খুলনা

বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটর ও মাস্ক উপহায় দিয়েছে সিঙ্গাপুর

বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটর ও মাস্ক উপহায় দিয়েছে সিঙ্গাপুরবাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সিঙ্গাপুর। সিঙ্গাপুর থেকে প্রথম ধাপে ৫০টি স্বতন্ত্র উচ্চ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিকাল মাস্ক পাঠিয়ে দেশটি।

গত কয়েক মাস ধরে বাংলাদেশ হাইকমিশন এ ব্যাপারে সিঙ্গাপুর সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ও কর্মকর্তা এবং অন্যান্য বেসরকারি দাতব্য সংস্থার প্রধানদের সঙ্গে আলোচনা করে। হাইকমিশনের সঙ্গে কয়েক দফা আলোচনার পর সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটরসহ জরুরি চিকিৎসাসামগ্রী পাঠানোর ব্যাপারে সম্মত হয়। কয়েক ধাপে পাঠানো হবে চিকিৎসাসামগ্রী, প্রথম ধাপে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিক্যাল মাস্ক বাংলাদেশে পাঠানো হয়েছে, সিঙ্গাপুর নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জানান দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের প্রতি ভালোবাসা এবং নিজ দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিজ অবস্থান থেকে চেষ্টা করেছি দেশে জন্য কিছু করার এবং বর্তমানে এইসব চিকিৎসা সামগ্রি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরো জানান, যে অক্সিজেন কনসেনট্রেটর গুলো পাঠানো হয়েছে তা আগামি ১০ বছর পর্যন্ত চলবে এবং অনেক গুলো হসপিটালে ব্যাবহার করা যাবে।
তিনি জানান, আত্মপ্রচারণায় আমি বিশ্বাসী নই নিজের দায়িত্ব পালন এবং দেশের জন্য কাজ করতে চাই সবসময়ই, আমাদের সকলেরই উচিৎ নিজ অবস্থান থেকে এই মুহূর্তে দেশের জন্য কিছু করার।
সোমবার (২ আগস্ট) সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে বাংলাদের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের (অনলাইনে) মাধ্যমে উপস্থিতিতে প্রথম ধাপের এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সিঙ্গাপুর রেডক্রস এর চেয়ারম্যান, এবং বাংলাদেশের রেডক্রিসেন্ট এর সভাপতি, এসব চিকিৎসাসামগ্রী গতকালই সিঙ্গাপুর থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্দেশ্য পাঠানো হয়েছে। সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি পরবর্তী কয়েকটি ধাপে দ্রুত আরও জরুরি চিকিৎসাসামগ্রী প্রেরণ করবে বলে জানিয়েছে হাইকমিশন থেকে।

https://channelkhulna.tv/

বাংলাদেশ আরও সংবাদ

সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী গ্রেপ্তার

জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সভাপ‌তি ড. ইউনূস, সম্পাদক মুগ্ধর ভাই স্নিগ্ধ

কেসিসি’র নাগরিক সেবা কার্যক্রম জোরদার ও সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষে কাউন্সিলরদের সমন্বয় সভা

প্লাস্টিক দূষণ রোধে বিশ্বকে একসঙ্গে কাজ করতে হবে : পরিবেশ উপদেষ্টা

সারাদেশে বন্যায় ৪ জনের মৃত্যু

বিটিআরসি চেয়ারম্যানসহ ৩ জনের চুক্তি বাতিল

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।