সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শুক্রবার , ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনা জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগ | চ্যানেল খুলনা

খুলনা জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগ

খুলনা জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘনের অভিযোগখুলনা জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘন ও প্রভাব খাটিয়ে কেন্দ্র পরিবর্তনের অভিযোগ এনেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস এম মোর্ত্তজা রশিদী দারা। তিনি খুলনার সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে আওয়ামী লীগ প্রার্থী শেখ হারুনুর রশিদের পক্ষে ভোটারদের হুমকি ও ভোট প্রদানের অভিযোগ করেন।
বৃহস্পতিবার (০৬ অক্টোবর) দুপুরে খুলনার রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর প্রার্থী দারা এ অভিযোগ দেন। স্থানীয় সরকারের উপপরিচালক মো. ইউসুফ আলী এ আবেদন গ্রহণ করেন।

লিখিত অভিযোগে মোর্তুজা রশিদী দারা বলেন, ‘গত ৩ অক্টোবর খুলনা ক্লাবে জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শেখ হারুনুর রশিদের (মটর সাইকেল মার্কা) সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী পদমর্যাদার খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। তিনি জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর (মটর সাইকেল মার্কা) পক্ষে ভোট চান। তিনি ভোটারদের কাছ থেকে ভোট বুঝে নেওয়ারও দেন। যা অবাধ ও সুষ্ঠ নির্বাচন আয়োজনের পথকে রুদ্ধ করেছে।
অপর এক অভিযোগে দারা আরো বলেন, খুলনা জেলা পরিষদ নির্বাচনের জন্য ৯ টি ওয়ার্ডে ৯টি ভোট কেন্দ্রের বিষয় জানানো হলেও সিটি করপোরেশন ও রূপসা উপজেলার ভোটারদের জন্য আলাদা কেন্দ্রসহ ১০ কেন্দ্র করা হয়েছে। সিটি মেয়রের ভোট বুঝে নেওয়ার হুমকি অনুযায়ী কর্পোরেশনের ৪২ টি ভোটের জন্য আলাদা কেন্দ্র স্থাপন করা হচ্ছে। এটি ভোট বুঝে নেয়ার একটি কৌশলগত দিক। তাই আমরা পূর্বের ৯টি কেন্দ্র বহালের দাবি জানাচ্ছি।

এর আগে সোমবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে নগরীর খুলনা ক্লাবের টেনিস গ্রাউন্ডে মহানগর ও জেলা আওয়ামী লীগের বিশেষ মতবিনিময় সভায় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের পক্ষে ভোট চান মেয়র, হুইপ ও সংসদ সদস্যসহ দলের নেতারা।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শেখ হারুনুর রশিদের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সম্মানিত অতিথি ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র ও খুলনা ২ আসনের সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও খুলনা- ৫আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ, হুইপ ও খুলনা ১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা-৬ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব আলী সানা, বর্তমান সংসদ সদস্য মো. আখতারুজ্জামান বাবু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট গেøারিয়া ঝর্ণা, খুলনা চেম্বার সভাপতি কাজী আমিনুল হক, বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র শেখ জালাল উদ্দিন রুবেল প্রমুখ। এছাড়া এখানে বিভিন্ন উপজেলা বর্তমান ও সাবেক চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, কাউন্সিলর, ইউপি সদস্য ও দলের সভাপতি-সাধারণ সম্পদকরা জেলা পরিষদ নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানান।

https://channelkhulna.tv/

খুলনা মহানগর আরও সংবাদ

খুলনায় ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল

খান জাহান আলী থানায় ছাত্রশিবিরের কর্মী সমাবেশ

নগর উন্নয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

খুমেক হাসপাতালে ডেঙ্গুতে যুবকের মৃত্যু

খুমেকে ৫১ চিকিৎসক কালো তালিকা করায় বন্ধ বহির্বিভাগের অধিকাংশ সেবা, ভোগান্তিতে রোগীরা

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।