সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা সোমবার , ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
উদ্ভাবনী চিন্তা নিয়ে শিক্ষার্থীদের অগ্রসর হতে হবে : প্রফেসর রেজাউল করিম | চ্যানেল খুলনা

খুবিতে বিজনেস কেস কম্পিটিশনে চ্যাম্পিয়ন টিম ইনোভেশন-জেড

উদ্ভাবনী চিন্তা নিয়ে শিক্ষার্থীদের অগ্রসর হতে হবে : প্রফেসর রেজাউল করিম

উদ্ভাবনী চিন্তা নিয়ে শিক্ষার্থীদের অগ্রসর হতে হবে : প্রফেসর রেজাউল করিম

খুলনা বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেছেন, বর্তমান যুগ প্রযুক্তিনির্ভর। কৃত্রিম বুদ্ধিমত্তার ফলে মানুষের কাজ করার সুযোগ নষ্ট হচ্ছে। সবকিছুই প্রযুক্তির উপর নির্ভর হয়ে পড়ছে। এজন্য যুগের সাথে তাল মিলিয়ে চলতে শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবনী চিন্তা ধারণ ও লালন করতে হবে। এক্ষেত্রে যে চ্যালেঞ্জ আসবে তা মোকাবেলা করে সামনে অগ্রসর হতে হবে। একটা স্বপ্ন নিয়ে এগোলে একসময় সফলতা আসবেই।

রবিবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৪টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে খুলনা ইউনিভার্সিটি বিজনেস ক্লাব আয়োজিত বিজনেস কেস কম্পিটিশন-২০২৪ ‘বিজ ব্লিটজ’ এর গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি শিক্ষার্থীদের মেধা বিকাশ ও চিন্তাশক্তির উন্নয়নে এ ধরনের প্রতিযোগিতা নিয়মিত আয়োজনে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এর আগে তিনি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

গ্রান্ড ফিনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন প্রধান প্রফেসর শেখ মাহমুদুল হাসান, প্রফেসর ড. মো. নুরুন্নবীসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলভুক্ত দুই ডিসিপ্লিনের ৬টি দল এবারের বিজনেস কেস কম্পিটিশনের গ্রান্ড ফিনালে উন্নীত হয়। এর মধ্যে ৪টি দল ব্যবসায়িক চিন্তাশক্তি নিয়ে তাঁদের সমাধান ও পরামর্শ বিচারকদের কাছে উপস্থাপন করেন। বিচারকেরা সেখান থেকে সেরা তিন দল নির্বাচন করেন। বিচারকদের ফলাফলে টিম ‘ইনোভেশন-জেড’ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া প্রথম রানার আপ হয় ‘মেভরিক মাইন্ডস’ এবং দ্বিতীয় রানার আপ হয় ‘ব্লেজ ওয়ারিওরর্স’।

গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম, গ্রামীণফোনের খুলনা আঞ্চলিক প্রধান বুশরা মেহরীন, বাংলালিংকের ওয়েস্ট ক্লাস্টার ও বিটুসি সেলস এন্ড ডিস্ট্রিবিউশন কমার্শিয়াল বিভাগের উপ-পরিচালক মো. মারুফ হোসেন চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের শিক্ষার্থী জাফরিন জাহান তাসিন। অনুষ্ঠানে গ্রান্ড ফিনালের প্রতিযোগী দলসহ ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলভুক্ত দুই ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

https://channelkhulna.tv/

শিক্ষাঙ্গন আরও সংবাদ

খুবির ইএস ডিসিপ্লিনের সাথে ইসলামিক রিলিফ বাংলাদেশের এমওইউ স্বাক্ষর

উদ্ভাবনী চিন্তা নিয়ে শিক্ষার্থীদের অগ্রসর হতে হবে : প্রফেসর রেজাউল করিম

কম্পিউটার প্রোগ্রামার হিসেবে ক্যারিয়ার গড়তে প্রোগ্রামিংয়ে দক্ষ হওয়ার বিকল্প নেই : প্রফেসর রেজাউল করিম

চাকরির বাজারে সেরা প্রমাণের জন্য নিজেদের বহুগুণে যোগ্য করে তুলতে হবে

খুবিতে শহিদ মীর মুগ্ধ আন্তঃডিসিপ্লিন ফুটবল প্রতিযোগিতা শুরু

প্রাকৃতিক দুর্যোগকালে গো-খাদ্যের চাহিদা পূরণে খুবির এই গবেষণা অত্যন্ত কার্যকরি হবে

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
সম্পাদক: মো. হাসানুর রহমান তানজির
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২৪ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
প্রধান কার্যালয়ঃ ৫২/১, রোড- ২১৭, খালিশপুর, খুলনা।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদফতরে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য আবেদিত।