সব কিছু
facebook channelkhulna.tv
খুলনা শনিবার , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
খুলনায় মুজিববর্ষ একুশে বই মেলা উদ্বোধন | চ্যানেল খুলনা

খুলনায় মুজিববর্ষ একুশে বই মেলা উদ্বোধন

চ্যানেল খুলনা ডেস্কঃ খুলনায় শুরু হলো মাসব্যাপী মুজিববর্ষ একুশে বইমেলা। রবিবার বিকালে মহানগরীর বয়রায় অবস্থিত বিভাগীয় গণগ্রন্থাগার প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ জাফর ইমাম।
মেলার আনুষ্ঠানিক উদ্বোধন রবিবার হলেও মেলা শুরু হয় শনিবার থেকে। এ মেলা চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। খুলনা জেলা প্রশাসন এই বইমেলার আয়োজন করে।
খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন ড. মোঃ আব্দুল জব্বার, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা মহনগর যুবলীগ’র আহ্বায়ক শফিকুর রহমান পলাশ।স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ড. মো. আহসান উল্যাহ।
এর আগে জেলা প্রশাসক অন্যান্য অতিথিদের নিয়ে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।
মেলা পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, ২০০৩ ও ২০০৪ সালে সাহিত্য সংসদ চত্বরে মেলার আয়োজন করা হয়। ২০০৫ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত স্থানীয় সাহিত্য সংসদ বয়রা’র উদ্যোগে বিভাগীয় সরকারি গণগ্রন্থগার প্রাঙ্গণে একুশে বইমেলা উদ্যাপন করা হয়। এর মধ্যে ২০০৯ সালে সাহিত্য সংসদ ও বিভাগীয় গণগ্রন্থাগারের যৌথ উদ্যোগে মেলার আয়োজন করা হয়। পরবর্তীতে ২০১০ সাল থেকে খুলনা জেলা প্রশাসন এ মেলা আয়োজন করে আসছে। এ বছর ঢাকাসহ বিভাগের অন্যান্য জেলা থেকে পুস্তক ব্যবসায়ীরা এ বই মেলায় স্টল বরাদ্দ নিয়েছে।
খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ও একুশে বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ড. মোঃ আহসান উল্যাহ জানান, অনিবার্য কারণবশতঃ নগরীর বয়রাস্থ খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে আয়োজিত ‘মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা-২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠান ১ তারিখের পরিবর্তে ২ ফেব্রুয়ারি রবিবার বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হয়েছে। তবে মেলা শনিবার থেকে শুরু হয়েছে।
তিনি বলেন, এবারের মেলায় বিভিন্ন প্রকাশনা সংস্থা, সাহিত্য সংস্থা, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, লেখক কুঞ্জ, প্রচার ও তথ্য কেন্দ্র, লাইব্রেরিসহ ৯৫টি স্টল রয়েছে। ইতোমধ্যে স্টল বরাদ্দ শেষ হয়েছে। মাসব্যাপি এ মেলা প্রাঙ্গণে প্রতিদিন প্রবন্ধ ও কবিতা পাঠ, আলোচনা সভা, নতুন লেখকদের বইয়ের মোড়ক উন্মোচন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

https://channelkhulna.tv/

কৃষি ভাবনা আরও সংবাদ

ডুমুরিয়ায় ৮৪৫ হেক্টর জমিতে ডায়াবেটিক ধানের বাম্পার ফলন

জলাবদ্ধতা ও পরিবেশ সমস্যা সমাধানের ২০ এপ্রিল খুলনায় দিনব্যাপী নদী মেলা

বিট কপির চাষ করে তাক লাগিয়ে‌ছেন ডুমুরিয়ার কৃষক সুরেশ্বর মল্লিক

উপকূলয়ীয় অঞ্চল পাইকগাছায় বুলেট মরিচের বাম্পার ফলন

স্কোয়াশ চাষে ঝুঁকছেন খুলনার কৃষকরা

আমের মুকুল সৌরভ ছড়াচ্ছে পাইকগাছায়

চ্যানেল খুলনা মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
DMCA.com Protection Status
উপদেষ্টা সম্পাদক: এস এম নুর হাসান জনি
ভারপ্রাপ্ত সম্পাদক: শেখ মশিউর রহমান
It’s An Sister Concern of Channel Khulna Media
© ২০১৮ - ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | চ্যানেল খুলনা.বাংলা, channelkhulna.com, channelkhulna.com.bd
যোগাযোগঃ কেডিএ এপ্রোচ রোড (টেক্সটাইল মিল মোড়), নিউ মার্কেট, খুলনা।
ঢাকা অফিসঃ ৬৬৪/এ, খিলগাও, ঢাকা-১২১৯।
ফোন- 09696-408030, 01704-408030, ই-মেইল: channelkhulnatv@gmail.com
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের তালিকাভুক্তির জন্য আবেদিত।